Gmail! | Yahoo! | Facbook

বাউফলের বিশিষ্ট আলেম মাওলানা মোহাম্মদ মুসার ইন্তকাল

FacebookTwitterGoogle+Share
খেলাফত মজলিসের শোক প্রকাশ
musa maw lateঢাকা, ০৭ জুলাই ২০২১: খেলাফত মজলিস বাউফল উপজেলা সভাপতি সাবেক ইউপি চেয়ারম্যান বিশিষ্ট আলেম অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ মুসা আজ সকাল সাড়ে ৮টায় রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তিকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তিনি বার্দ্ধক্যজনিত অসুস্থতার কারণে কয়েক সপ্তাহ যাবৎ হাসপাতালে চিকিৎসাধিন ছিলেন। মৃত্যুকালে মরহুমের বয়স হয়েছিলো ৮২ বছর। তিনি ৩ ছেলে, ৫ মেয়ে, নাতি-নাতনিসহ বহুগুনগ্রাহী রেখে যান। কনকদিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মাওলানা মোহাম্মদ মুসা কর্মজীবনে কনকদিয়া সিনিয়র মাদ্রাসার অধ্যক্ষ ছিলেন। তিনি বাউফল ছালেহিয়া ফাজিল মাদাসায়ও অধ্যাপনা করেন। তিনি খেলাফত মজলিসের কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদের সাবেক সদস্য ছিলেন। তিনি বাউফল উপজেলা জমিয়াতুল মোদাররেছিনের সভাপতি ছিলেন। মরহুমের লাশ এ্যাম্বুলেন্সযোগে গ্রামের বাড়ী পটুয়াখালীর বাউফলের কনকদিয়ায় নিয়ে যাওয়া হবে এবং সেখানে জানজা শেষে পারিবারিক গোরস্তানে তাঁকে দাফন করা হবে।
খেলাফত মজলিস বাউফল উপজেলা সভাপতি সাবেক ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ মুসার ইন্তিকালে গভীর শোক প্রকাশ করে খেলাফত মজলিসের আমীর অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ ইসহাক ও ভারপ্রাপ্ত মহাসচিব এডভোকেট জাহাঙ্গীর হোসাইন বলেন, অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ মুসা দক্ষিণ বঙ্গের একজন প্রথিতযশা আলেম ছিলেন। তিনি খেলাফত মজলিসের কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদের একজন সাবেক সদস্য ছিলেন। দ্বীনী শিক্ষার প্রসারে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। তিনি মৃত্যুর পূর্ব পর্যন্ত খেলাফত প্রতিষ্ঠার আন্দোলনে সম্পৃক্ত ছিলেন। দ্বীনের প্রচার প্রসার ও দ্বীন প্রতিষ্ঠার আন্দোলনে তাঁর গুরুত্বপূর্ণ ভূমিকা স্মরণীয় হয়ে থাকবে।
প্রদত্ত শোক বাণীতে নেতৃদ্বয় অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ মুসার রুহের মাগফিরাত কামনা করেন ও তাঁর জন্য জান্নাতের সুউচ্চ মাকাম প্রার্থনা করে মহান আল্লাহর দরবারে দু’য়া করেন এবং শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন। এ ছাড়া মরহুম অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ মুসার মৃত্যুতে খেলাফত মজলিস পটুয়াখালী জেলা সভাপতি মাওলানা আবুল কাশেম ও সাধারণ সম্পাদক এডভোকেট হেলাল উদ্দিন গভীর শোক প্রকাশ করেছেন।

মন্তব্য