Gmail! | Yahoo! | Facbook

এডভোকেট জাহাঙ্গীর হোসাইন খেলাফত মজলিসের ভারপ্রাপ্ত মহাসচিব

FacebookTwitterGoogle+Share
প্রস্তাবিত বাজেট দেশের বিধ্বস্ত স্বাস্থ্য, শিক্ষা ও অর্থনৈতিক সংকট উত্তরণের উপযোগী নয়: মাওলানা মোহাম্মদ ইসহাক
এডভোকেট-জাহাঙ্গীর-হোসাইনঢাকা, ৯ জুন ২০২১: খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আবদুল কাদের কারাগারে বন্দী থাকায় সংগঠনের গঠণতন্ত্র অনুযায়ী যুগ্মমহাসচিব এডভোকেট জাহাঙ্গীর হোসাইনকে খেলাফত মজলিসের ভারপ্রাপ্ত মহাসচিব হিসেবে দায়িত্ব প্রদান করা হয়েছে। গত ৭ জুন অনুষ্ঠিত সংগঠনের কেন্দ্রীয় নির্বাহী পরিষদের ভার্চুয়াল বৈঠকে এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।
বৈঠকে সভাপতির বক্তব্যে খেলাফত মজলিসের আমীর মাওলানা মোহাম্মদ ইসহাক বলেন, প্রস্তাবিত জাতীয় বাজেট দেশের বিধ্বস্ত স্বাস্থ্য, শিক্ষা ও অর্থনৈতিক সংকট উত্তরণের উপযোগী নয়। করোনাভাইরাসের মহাদুর্যোগে নতুন করে দেশে কয়েক কোটি মানুষ গরীব হয়েছে, তাদের জন্য কোন ব্যবস্থা নেই বাজেটে। দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতিতে জনগণ দিশেহারা। ঋণনির্ভর এ বাজেটে দেশের গরীব মানুষের কোন কল্যাণ হবে না। সুদ দিতে দিতেই জাতীয় অর্থনীতি কাবু হয়ে পড়বে। প্রতি বছর যেভাবে ঋণের বোঝা বাড়ছে তাতে অদূর ভবিষ্যতে দেশ একটি ঋণগ্রস্থ অর্থনীতির দেশে পরিনত হবে। প্রস্তাবিত বাজেটকে পরিবর্তন করে দেশ ও জনগণের কল্যাণের বাজেট প্রনয়ণ করতে হবে।
তিনি আরো বলেন, বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ, লেখক, গবেষক, খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আবদুল কাদেরকে দীর্ঘদিন যাবৎ অন্যায়ভাবে কারারুদ্ধ করে রাখা হয়েছে। অবিলম্বে ড. আহমদ আবদুল কাদের-সহ গ্রেফতারকৃত নিরপরাধ উলামায়েকেরাম ও ছাত্র-জনতাকে মুক্তি দিতে হবে।
গত ৭ জুন রাত সাড়ে ৯টায় জুম এ্যাপে আমীরে মজলিস মাওলানা মোহাম্মদ ইসহাকের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত মহাসচিব এডভোকেট জাহাঙ্গীর হোসাইনের পরিচালনায় অনুষ্ঠিত বৈঠকে সংগঠনের নায়েবে আমীর, যুগ্মমহাসচিব, সম্পাদকবৃন্দ ও নির্বাহী পরিষদের সদস্যগণ সংযুক্ত ছিলেন। বিজ্ঞপ্তি

মন্তব্য