Gmail! | Yahoo! | Facbook

দেশে করোনা আরো ২২ জনের মৃত্যু, শনাক্ত ২৬১

FacebookTwitterGoogle+Share

করোনা

ঢাকা : বৈশ্বিক মহামারী মরণঘাতী নভেল করোনাভাইরাস সংক্রমণে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরো ২২ জন মারা গেছেন। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১২ হাজার ১২৪ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে আরো ২৬১ জনের দেহে করোনা শনাক্ত হয়েছেন। এছাড়া গত ২৪ ঘণ্টায় আরো ৯৬৪ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ৭ লাখ ২১ হাজার ৪৩৫ জন।

আজ (১৫ মে) শনিবার বিকেলে করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এর আগে (২৭ জানুয়ারি) বুধবার বিকেলে দেশে করোনা ভ্যাকসিন দেওয়ার আনুষ্ঠানিক প্রক্রিয়ার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে কোভিড-১৯ ছড়িয়ে পড়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ৪৫৯টি ল্যাবে তিন হাজার ৬৮৭টি নমুনা সংগ্রহ করা হয়। নমুনা পরীক্ষা করা হয়েছে তিন হাজার ৭৫৮টি। ২৪ ঘণ্টায় নতুন ২২ জন মৃত্যুবরণকারীর মধ্যে পুরুষ ১৭ জন ও নারী পাঁচজন। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছেন আট হাজার ৭৭৯ জন ও নারী তিন হাজার ৩৪৫ জন। এ ছাড়া মৃত্যুবরণকারীদের মধ্যে ৪১ থেকে ৫০ বছরের মধ্যে চারজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ছয়জন ও ষাটোর্ধ্ব ১২ জন রয়েছেন। মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ১৩ জন, চট্টগ্রাম বিভাগে আটজন ও খুলনা বিভাগে একজন রয়েছেন। এ ছাড়া সরকারি হাসপাতালে ১৮ জন ও বেসরকারিতে চারজন মৃত্যুবরণ করেছেন।

মন্তব্য