Gmail! | Yahoo! | Facbook

ঈদ উপলক্ষে মুসলিম উম্মাহকে খেলাফত মজলিসের শুভেচ্ছা

FacebookTwitterGoogle+Share

ঈদ

ঢাকা : আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসী ও মুসলিম উম্মাহকে আন্তরিক শুভেচ্ছা জানিয়েছেন খেলাফত মজলিসের আমীর অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ ইসহাক। আজ (১২ মে) বুধবার দুপুরে প্রদত্ত এক বাণীতে তিনি এ শুভেচ্ছা জানান।

অবিলম্বে খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আবদুল কাদেরসহ গ্রেফতাকৃত আলেম- উলামা ও ছাত্র-জনতার মুক্তি দাবী করে মাওলানা ইসহাক বলেন, দীর্ঘ এক মাস সিয়াম সাধনার মধ্যদিয়ে সংযম ও সহমর্মিতার শিক্ষায় সমুজ্জল ঈদ-উল- ফিতর বিশ্ব মুসলিমের কাছে পবিত্র আনন্দের বার্তা নিয়ে সমুপস্থিত। ধনী-গরীবের মধ্যে আনন্দ ভাগাভাগি করার এক মোক্ষম সময় হচ্ছে ঈদ-উল- ফিতর। কিন্তু এ বছর বাংলাদেশসহ বিশ্বব্যাপী করোনভারাসের দ্বিতীয় ঢেউয়ের কারণে মানুষ বিপর্যস্ত।

মাওলানা ইসহাক বলেন, এই করোনার লকডাউনের মধ্যে সরকার আলেম উলামাদের- উপর গ্রেফতার নির্যাতনের ক্রাকডাউন চালায়। শতশত ধর্মপ্রাণ দেশপ্রেমিক মানুষকে গ্রেফতার করে বন্দী করে রাখা হয়েছে। খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আবদুল কাদেরের মত একজন বিশিষ্ট শিক্ষাবিদ, লেখক ও পরিচ্ছন্ন রাজনীতিবিদকে গ্রেফতার করে অন্যায়ভাবে কারারুদ্ধ করে রাখা হযেছে। খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আবদুল কাদেরসহ গ্রেফতারকৃতদের অবিলম্বে মুক্তি দিতে হবে। আর করোনার প্রাদুর্ভব থেকে রক্ষা পেতে মহান আল্লাহর সাহায্য কামনা করতে হবে, একই সাথে সবাইকে স্বাস্থ সচেতন হতে হবে।

প্রদত্ত শুভেচ্ছা বাণীতে তিনি বলেন, সিয়াম সাধনার সহমর্মিতার শিক্ষায় উজ্জীবিত হয়ে সবাইকে সমাজের সুবিধা বঞ্চিত, নির্যাতিত অসহায় মানুষের পাশে দাঁড়াতে হবে। ব্যক্তি ও সমাজকে কলুষমুক্ত করতে হবে। হত্যা, ধর্ষণ, জুলুম, নির্যাতন, সুদ, ঘুষ, দুর্নীতিসহ সমাজে বিদ্যমান অন্যায়, অসংগতি ও অবিচারের বিরুদ্ধে সোচ্চার হতে হবে। জনগণের হৃত অধিকার প্রতিষ্ঠায় সচেষ্ট হতে হবে। মাহে রমজানের উপহার আল-কুরআনকে ব্যক্তি, সমাজ ও রাষ্ট্রীয় জীবনে প্রতিষ্ঠার জন্যে প্রচেষ্টা চালাতে হবে।

তিনি আরো বলেন, পবিত্র ঈদ-উল-ফিতরের প্রক্কালে ইহুদীবাদী ইসরাইলী হামলায় ফিলিস্তিনী জনগণসহ উদ্বাস্ত রোহিঙ্গা মুসলিম উইঘুর, কাশ্মীর, সিরিয়া, ইয়েমেনসহ পৃথিবীর বিভিন্ন প্রান্তের লক্ষ কোটি মজলুম নারী পুরুষ শিশু আজ অসহায় ও মানবেতর জীবনযাপন করছে। এসব মজলুমানের মুক্তির জন্যে বিশ্ব মুসলিমকে মতভেদ ভুলে ঐক্যবদ্ধ হতে হবে।শুভেচ্ছা বাণীতে বাংলাদেশের জনগণ ও মুসলিম উম্মাহসহ বিশ্ববাসীর শান্তি, কল্যাণ ও সমৃদ্ধি কামনা করেন তিনি।

মন্তব্য