Gmail! | Yahoo! | Facbook

বেফাকের কেন্দ্রীয় পরীক্ষার ফল প্রকাশ, পাসের হার ৭৪ দশমিক ৪

FacebookTwitterGoogle+Share

বেফাক

ঢাকা : বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ-বেফাকের ৪৪তম কেন্দ্রীয় পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। এ পরীক্ষায় শিক্ষার্থীদের পাশের হার ৭৪ দশমিক ৪ শতাংশ।  ফজিলত মারহালায় গড় পাসের হার পুরুষ ৮০.৩৪%, মহিলা ৬৮.৫০%, সানাবিয়া উলইয়ায় গড় পাসের হার পুরুষ ৭২.৯৪%, মহিলা ৫৬.২৫%, মুতাওয়াসসিতাহ মারহালায় গড় পাসের হাড় পুরুষ ৮৫.২৭%, মহিলা ৬৮.৬৪%, ইবতিদাইয়্যা গড় পাসের হাড় পুরুষ ৭৫.৬১%, মহিলা ৬৬.৭৭%, হিফজ মারহালায় ৯৫.১৫%, ইলমুজ তাজভীদ ও কেরাত মারহালায় ৯০.৭৪%। ফলাফলের বেফাকের ওয়েবসাইটে (www.wifaqbd.org) পাওয়া যাচ্ছে।

আজ (১০ মে) সোমবার দুপুর ১২ টায় রাজধানীর যাত্রাবাড়ী কাজলা বেফাকের নিজস্ব কার্যালয়ে ভারপ্রাপ্ত পরীক্ষা নিয়ন্ত্রক মুফতী আমিনুল হক ফলাফল ঘোষণা করেন। গত ১৩ এপ্রিল (মঙ্গলবার) বেফাক পরীক্ষার্থীদের খাতা দেখা শেষ হয়েছে। লকডাউনের কারণে ঘরে বসেই ‍মুমতাহীন বা পরীক্ষকরা পরীক্ষার খাতা দেখেছেন। এরপর সারাদেশকে ৪০ টি জোনে ভাগ করে খাতা জমা নেওয়া হয়েছিলো।

উল্লেখ্য, বেফাকের ৪৪ তম কেন্দ্রীয় পরীক্ষা শুরু হয়েছিলো গত ১৮ মার্চ ২০২১। শেষ হয়েছে ২৫ মার্চ ২০২১। সারাদেশে বেফাকের ২ লক্ষ ৩০ হাজার নিবন্ধিত পরীক্ষার্থীর থেকে ২ লক্ষ ২৫ হাজার পরীক্ষার্থী অংশ নেয় পরীক্ষায়। এবছর বেফাক শিক্ষার্থীদের খাতা দেখার জন্য করা হয়েছিল নতুন নিয়ম। সারাদেশকে ১২টি জোনে ভাগ করা হয়েছিলো। মুমতাহিনগণ নির্দিষ্ট জোনে এসেই দেখতেন পরীক্ষার্থীদের খাতা। কিন্তু করোনা ভাইরাস বৃদ্ধি পাওয়ায় সরকার ঘোষিত লকডাউনের কারণে এবারও বাড়িতে বসেই খাতা দেখার সিস্টেম চালু করে বেফাক। এরপর চূড়ান্তভাবে নিরীক্ষণ শেষ করে আজ সোমবার ফলাফল প্রকাশ করলো বেফাক।

মন্তব্য