Gmail! | Yahoo! | Facbook

বাঁশখালী বিদ্যুৎকেন্দ্রে শ্রমিকদের বিক্ষোভ: গুলিতে ৪ শ্রমিক নিহত

FacebookTwitterGoogle+Share

labour killing১৭ এপ্রিল ২০২১: চট্টগ্রামের বাঁশখালীতে কয়লা বিদ্যুৎকেন্দ্রে শ্রমিকদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় দফায় দফায় সংঘর্ষ ও গুলিতে ৪ শ্রমিক নিহত হয়েছে। নিহতরা হলেন- শুভ (২৩), মো. রাহাত (২৪), আহমদ রেজা (১৯) ও রনি হোসেন (২২)। এ ঘটনায় আহত হয়েছেন আরও শতাধিক শ্রমিক। আশঙ্কাজনক অবস্থায় গুলিবিদ্ধ ৬ জনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আজ সকাল ১০টার পর এ ঘটনা ঘটে।

আহত শ্রমিকরা জানিয়েছেন,  বাঁশখালীর কয়লা বিদ্যুৎকেন্দ্রের ঠিকাদার চীনাদের সঙ্গে বিভিন্ন দাবি-দাওয়া নিয়ে ক্ষোভ বিরাজ করছিল শ্রমিকদের মধ্যে। এ নিয়ে গতকাল শ্রমিকরা কর্মবিরতি পালন করেন।

আজ সকাল ১০টায় বিদ্যুৎকেন্দ্রের ভেতরে আন্দোলনকারী শ্রমিকদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। এসময় শ্রমিকদের নিবৃত্ত করতে পুলিশ টিয়ার শেষ ও রাবার বুলেট ছুড়ে। এসময় গুলিতে ঘটনাস্থলে ৪ শ্রমিক নিহত হন। আহত হন কয়েক শতাধিক শ্রমিক। আশঙ্কাজনক অবস্থায় গুলিবিদ্ধ ৬ জনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়েছে। চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেন জানান, বাঁশখালী বিদ্যুৎকেন্দ্রে শ্রমিকদের সঙ্গে সংঘর্ষ হয়েছে। ওই সংঘর্ষে চারজনের মৃত্যুর খবর পেয়েছেন বলেও জানান তিনি। মানব জমিন

মন্তব্য