Gmail! | Yahoo! | Facbook

প্রধানমন্ত্রীর আশ্বাসে বিশ্বাস নেইঃ খেলাফত মজলিসের মানববন্ধনে ড. কাদের

FacebookTwitterGoogle+Share

জাতীয় সংকট নিরসনকল্পে সংসদ ভেঙ্গে দিয়ে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধিনে নির্বাচনের দাবীতে রাজধানীতে খেলাফত মজলিসের মানববন্ধন
kmdc 7-11-18ঢাকা, ৭ নভেম্বর ২০১৮: খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আবদুল কাদের বলেছেন, জাতি আজ গণভবনের দিকে, সংলাপের দিকে তাকিয়ে আছে। আমরা আশাকরছি প্রধানমন্ত্রীর শুভবুদ্ধির উদয় হবে। জাতীয় ঐক্যফ্রন্টের ৭ দফা দাবী মেনে নিবেন। প্রধানমন্ত্রী পদত্যাগ করবেন, পার্লামেন্ট ভেঙ্গে দিবেন এবং একটি নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার গঠনে সহযোগিতা করবেন। তা হলেই চলমান জাতীয় সংকটের সমাধান হতে পারে। তিনি বলেন, শুধু আশ্বাস দিলে চলবে না। তিনি বিরোধী দলের মামলা তুলে নেয়ার আশ্বাস দিয়ে ছিলেন কিন্তু আমরা দেখতে পাচ্ছি প্রধানমন্ত্রীর ওয়াদার পরও হাজার হাজার বিরোধী দলীয় নেতাকর্মীকে গ্রেফতার করা হচ্ছে। তাই আশ্বাসের বিশ্বাস নেই। অবিলম্বে পদত্যাগ করে নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারের ব্যবস্থা করুন। খেলাফত মজলিস ঢাকা মহানগরী আয়োজিত এক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
জাতীয় সংকট নিরসনকল্পে সংসদ ভেঙ্গে দিয়ে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধিনে নির্বাচনের দাবীতে আজ ৭ নভেম্বর ২০১৮ বুধবার সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে ঢাকা মহানগরী সভাপতি শেখ গোলাম আসগরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অধ্যাপক মাওলানা আজীজুল হকের পরিচালনায় অনুষ্ঠিত মানববন্ধনে বিশেষ অতিথির ব্কতব্য রখেন সংগঠনের নায়েবে আমীর মাওলানা সৈয়দ মজিবর রহমান, যুগ্মমহাসচিব মাওলানা মুহাম্মদ শফিক উদ্দিন। অন্যান্যের মধ্যে রাখেন সংগঠনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ড. মোস্তাফিজুর রহমমান ফয়সল, মাওলানা আহমদ আলী কাসেমী, অধ্যাপক মোহাম্মদ আবদুল জলিল, মাওলানা তোফাজ্জল হোসেন মিয়াজী, ঢাকা মহানগরীল যুগ্ম সাধারণ সম্পাদক তাওহিদুল ইসলাম তুহিন, সাংগঠনিক সম্পাদক মাওরঅনা সাইফ উদ্দিন আহমদ খন্দকার, ইসলামী ছাত্র মজলিস ঢাকা মহানগরী দক্ষিনের সভাপতি মুহাম্মদ তাইফুর রহমান প্রমুখ।
বিশেষ অতিথির বক্তব্যে নায়েবে আমীল মাওলানা সৈয়দ মজিবর রহমান বলেন, ৭ দফা দাবী শুধু জাতীয় ঐক্যফ্রন্ট, বিএনপি বা খেলাফত মজলিসের দাবী নয়। এটা পুরো জাতির দাবী। এ দাবী মানতে হবে। আজকে বিরোধী দলীয় নেতাকর্মীদের গণহারে গ্রেফতার করা হচেছ। আপনাদের এ জাতি বিশ্বাস করে না। তাই আপনাকে পদত্যাগ করতে হবে।
মাওলানা মুহাম্মদ শফিক উদ্ধিন বলেন, আমরা এ দেশের মানুষের ভোটের অধিকার আদায়ের জন্যে লড়াই করছ্ িএকটি সুষ্ঠু সুন্দর নির্বাচনের জন্যে আন্দোলন চালিয়ে যাচ্ছি। একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচনের জন্যে খেলাফত মজলিস প্রয়োজনীয় দাবীসমূহ জাতির সামনে উপস্থাপন করে যাচ্ছে। সর্বশেষ সুষ্ঠু নির্বাচনের জন্যে ঐক্যফ্রন্ট ৭ দফা দাবী জানিয়েছে- এ দাবী দেশের সকল জনগণের দাবী। বিগত সময়ে এ সরকারের অধিকে একটি নির্বাচনও সুষ্ঠু হয়নি, জনগণ ভোট দিতে পারে নাই। তাই সুষ্ঠু নির্বাচনের জন্যে সংসদ ভেঙ্গে দিয়ে প্রধানমন্ত্রীকে পদত্যাগ করতে হবে। নির্দলীয় নিরপেক্সসরকারের অধিনে নির্বাচন দিতে হবে।
সভাপতির বক্তব্যে শেখ গোলাম আসগর বলেন, স্বাধীনতার দীর্ঘ ৪৮ বছর পরেও একটি ভোটের অধিকারের জন্যে জনগণকে জেল জুলুম নির্যাতনের শিকার হতে হচ্ছে। জাতির জন্যে এর চেয়ে দুর্ভাগের আর কিছ্ ুথাকতে পারে না। তিনি বলেন, আজকের সংলাপ সরকারের জন্যে সর্বশেষ সুযোগ। এ সংলাপে যদি সরকার সমঝোতায় না আসে বা জনগণের দাবী মেনে না নেয় তাহলে আপনারা ইতিহাসের আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হবেন। সংলাপের মাধ্যমে জাতীয় ঐক্যমত্য সৃষ্টির পূর্বে নির্ভাচনের তফসিল ঘোষনা না করার জন্যে তিনি নির্বাচন কমিশনের প্রতি জোর দাবী জানানা।

মন্তব্য