Gmail! | Yahoo! | Facbook

ইসির সঙ্গে বৈঠকে ঐক্যফ্রন্ট

FacebookTwitterGoogle+Share

ec-of৫ নভেম্বর ২০১৮ঃ আগামী জাতীয় নির্বাচন নিয়ে সংলাপের বিষয়ে সিদ্ধান্ত না হওয়া পর্যন্ত তফসিলের তারিখ পেছানোর দাবি জানাতে নির্বাচন কমিশন (ইসি) ভবনে গিয়েছে ঐক্যফ্রন্টের এক প্রতিনিধি দল।
আজ সোমবার বেলা সাড়ে তিনটায় আ স ম আব্দুর রবের নেতৃত্বে  প্রতিনিধি দলটি প্রধান নির্বাচন কমিশনার সঙ্গে সাক্ষাতে আসেন।
প্রতিনিধি দলের মধ্যে আরও রয়েছেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ড. জাফরুল্লাহ, মাহমুদুর রহমান মান্না, সুব্রত চৌধুরী, আব্দুল মালেক রতন, বরকত উল্লাহ বুলু, নঈম জাহাঙ্গীর, শাফরুল কবির।
বৈঠকে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা, নির্বাচন কমিশনার  মাহবুব তালুকদার, মো. রফিকুল ইসলাম, বেগম কবিতা খানম ও অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল শাহাদত হোসেন চৌধুরী ও নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দিন আহমেদ উপস্থিত আছেন।

বৈঠকের বিষয়ে নাগরিক ঐক্যের আহ্বায়ক ও জাতীয় ঐক্যফ্রন্টের নেতা মাহমুদুর রহমান মান্না বলেন, এখনই তফসিল ঘোষণা না করতে বলব কমিশনকে। তফসিল আরো পেছানোর দাবি করব।

সংলাপের বিষয়ে সিদ্ধান্ত হওয়ার পরই তফসিল ঘোষণা করার দাবি জানিয়ে তারা বলেন, সংলাপে আমাদের দাবি মধ্যে রয়েছে সংসদ ভেঙ্গে দেয়া। ফলে সংলাপের সিদ্ধান্ত আসার পরেই তারা (ইসি) তফসিল ঘোষাণা করবে। সেটা যদি ৭ তারিখে হয় তাহলে ৮ তারিখ তফসিল ঘোষণা করবে। আর ১৫ তারিখ সিদ্ধান্ত হলে তারপরে তফসিল ঘোষণা করবে। হাতে তো সময় আছে।

এর আগে গত ৩ নভেম্বর শনিবার ঐক্যফ্রন্টের পক্ষ থেকে গণফোরামের কেন্দ্রীয় কমিটির প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম পথিকের নেতৃত্বে এক প্রতিনিধি দল ইসিতে আসে।

এ সময় ইসির কাছে তারা দাবি করেন, সংলাপ শেষ না হওয়া পর্যন্ত যেন একাদশ জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণা করা না হয়।

এরকম বাস্তবতায় গতকাল রোববার একাদশ জাতীয় নির্বাচনের তফসিল ৮ নভেম্বর ঘোষণা করা হবে বলে কমিশনের ৩৯তম সভায় সিদ্ধান্ত হয়

মন্তব্য