Gmail! | Yahoo! | Facbook

খেলাফত মজলিসের কেন্দ্রীয় উপদেষ্টা মাওলানা আবদুস সালাম চৌধুরীর ইন্তিকাল

FacebookTwitterGoogle+Share

salam chyঢাকা, ৪ নভেম্বর ২০১৮: খেলাফত মজলিসের কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদ সদস্য ও আঞ্জুমানে হেফাজতে ইসলাম-এর মহাসচিব মাওলানা আবদুস সালাম চৌধুরী গতরাত ( ৩ নভেম্বর ২০১৮) শানিবার সাড়ে ১০টায় মৌলভীবাজার লাইভলাইন হাসপাতালে ইন্তিকাল করেছেন। (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৮ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৩ ছেলে, ৪ মেয়ে, নাতিনাতনিসহ বহু গুনগ্রাহী রেখে যান। তিনি শ্রীমঙ্গল শেখবাড়ী জামিয়া মাদানিয়া মাদ্রাসার শিক্ষাসচিব ও মাসিক হেফাজতে ইসলাম পত্রিকার সম্পাদ ছিলেন। আজ রবিবার বেলা আড়াইটায় শ্রীমঙ্গল সিন্দুরখান রোডস্থ ইকরা স্কুল এন্ড মাদ্রাসা মাঠে জানাজা শেষে শ্রীমঙ্গল সিন্দুরখানস্থ পারিবারিক গোরস্তানে তাকে দাফন করা হবে।

জানাজায় খেলাফত মজলিসের কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদ সদস্য, আঞ্জুমানে হেফাজতে ইসলাম-এর সভাপতি মাওলানা খলীলুর রহমান হামিদী পীরসাহেব বরুনা, মৌলভীবাজার জেলা উলামা পরিষদ সভাপতি ও খেলাফত মজলিসের কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদ সদস্য মাওলানা আবদুল বারী ধর্মপুরী, মুফতি রশিদুর রহমান ফারুক, খেলাফত মজলিসের কেন্দ্রীয় সহ-প্রশিক্ষণ সম্পাদক অধ্যক্ষ শামসুজ্জামান চৌধুরী, অধ্যাপক মাওলানা আবদুস সবুর, খেলাফত মজলিস মৌলভীবাজার জেলার ভারপ্রাপ্ত সভাপতি মাওলানা সৈয়দ মুজাদ্দিদ আলী, মৌলভীবাজার জেলা সাধারণ সম্পাদক মাওলানা আহমদ বিলাল, রায়পুর মাদ্রাসার মুহতামিম মাওলানা গিয়াস উদ্দিন, জামিয়া ইসলামীয়া মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা আবদুস শাকুর, মাওলানা আবদুল মুমিত ঢেউপাশী, ইসলামী ছাত্র মজলিসের সাবেক কেন্দ্রীয় সভাপতি মাওলানা সোহাইল আহমদ, মাওলানা মাহফুজুর রহমানসহ মৌলভীবাজার জেলার শীর্ষ আলেম, বিভিন্নসংগঠনের নেতৃবৃন্দ, ব্যবসায়ী নেতৃবৃন্দ, স্কুল-মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থীসহ বহু মুসল্লিরা অংশগ্রহন করেন। জানাজায় ইমামতি করেন মরহুমের বড় ছেলে মাওলানা রাফি উদ্দিন মাহমুদ চৌধুরী।
শোক
েেখলাফত মজলিসের কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদ সদস্য ও আঞ্জুমানে হেফাজতে ইসলাম-এর মহাসচিব মাওলানা আবদুস সালাম চৌধুরীর ইন্তিকালে খেলাফত মজলিসের আমীর অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ ইসহাক ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের গভীর শোক প্রকাশ করে বলেন, মাওলানা আবদুস সালাম চৌধুরী দ্বীন ও দ্বীনি শিক্ষার প্রচার, প্রসার ও প্রতিষ্ঠার জন্যে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। তাঁর মৃত্যুতে সৃষ্ট শূণ্যতা পূরণ হবার নয়। প্রদত্ত যৌথ শোক বাণীতে নেতৃদ্বয় মরহুম মাওলানা আবদুস সালাম চৌধুরীর রুহের মাগফিরাত ও জান্নাতের সুউচ্চ মাকাম কামনা করে মহান আল্লাহর দরবারে দু’য়া করেন এবং শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

মন্তব্য