Gmail! | Yahoo! | Facbook

ডাকসু নির্বাচনে সকল ছাত্র সংগঠনের অংশগ্রহণ নিশ্চিত করতে হবেঃ ছাত্র মজলিস সভাপতি

FacebookTwitterGoogle+Share

কেন্দ্রীয় প্রতিনিধি পরিষদের প্রথম সাধারণ অধিবেশন অনুষ্ঠিত

icm-monogramঢাকা, ২৬ সেপ্টেম্বর ২০১৮ঃ বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিসের মুহতারাম কেন্দ্রীয় সভাপতি ইলিয়াস আহমদ বলেছেন, শিক্ষাব্যবস্থা থেকে অত্যন্ত সুকৌশলে ইসলামী শিক্ষাকে বাদ দেয়ার গভীর চক্রান্ত চলছে। বর্তমান সেক্যুলার শিক্ষাব্যবস্থায় নৈতিক শিক্ষার অনুপস্থিতির কারণে শিক্ষার্থীরা নানাবিধ অপরাধের সাথে জড়িয়ে পড়ছে। শিক্ষাঙ্গণগুলোতে মাদকের ব্যবহার বেড়েছে ভয়াবহ মাত্রায়। অপসাংস্কৃতিক আগ্রাসনে হারিয়ে যাচ্ছে ধর্মীয় মূল্যবোধ, সর্বত্র অপরাধ প্রবনতা বাড়ছে। আদর্শিক শূণ্যতার কারণে শিক্ষার্থীদের কাম্যমানের তত্ত্বাবধান করতে পারছে না ছাত্র সংগঠনগুলো। তিনি আরও বলেন দীর্ঘদিন পর ডাকসু নির্বাচনের আলোচনা সামনে আসলেও, তা নিয়ে বিভিন্ন মহল থেকে ষড়যন্ত্র করা হচ্ছে। নিজেদের সুবিধামতো নির্বাচন করতে চান সংশ্লিষ্টরা। এটা কোনভাবেই মেনে নেয়া যায় না। ডাকসু নির্বাচনে ইসলামীসহ সকল ছাত্র সংগঠনের অংশগ্রহণ নিশ্চিত করতে হবে। এবং একটি গ্রহণযোগ্য নির্বাচনের মাধ্যমে প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঐতিহ্যবাহী ছাত্র সংসদকে আবারও দেশ ও জাতির কল্যাণে ভূমিকা রাখার সুযোগ করে দিতে হবে।

আজ ২৬ সেপ্টেম্বর’১৮ বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিসের ২০১৮-২০১৯ সেশনের কেন্দ্রীয় প্রতিনিধি পরিষদের প্রথম সাধারণ অধিবেশনের সমাপনী অধিবেশনে সভাপতির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

২৫ ও ২৬ সেপ্টেম্বর, মঙ্গল ও বুধবার ২দিন ব্যাপি অনুষ্ঠিত অধিবেশনে কর্মসূচির মধ্যে ছিল দারসে কুরআন, প্রস্তাব গ্রহণ, কেন্দ্রের বার্ষিক পরিকল্পনা গ্রহণ, পরিষদ সদস্য ভাইদের শ্রেণিবিন্যাস, জেলা শাখা সমূহের সভাপতি মনোনয়ন প্রভৃতি। ২দিন ব্যাপি অধিবেশনের বিভিন্ন কর্মসূচিতে অংশগ্রহণ করেন সাবেক কেন্দ্রীয় সভাপতি এডভোকেট মোহাম্মদ জাহাঙ্গীর হোসাইন, অধ্যাপক মুহাম্মদ আবদুল জলিল, এডভোকেট তাওহীদুল ইসলাম তুহিন, প্রকৌশলী আবদুল হাফিজ খসরু, মাওলানা মুহাম্মদ আজীজুল হক, সাবেক কেন্দ্রীয় প্রশিক্ষণ ও ক্যাম্পাস সম্পাদক মাসুদ হোসাইন, সাবেক কেন্দ্রীয় প্রকাশনা সম্পাদক অধ্যাপক মুহাম্মদ আজিজুল হক। অধিবেশনে উপস্থিত ছিলেন সেক্রেটারি জেনারেল মনসুরুল আলম মনসুর, সাবেক সেক্রেটারি জেনারেল ও মনোনীত পরিষদ সদস্য মাহবুব মোর্শেদ, কেন্দ্রীয় প্রশিক্ষণ ও বায়তুলমাল সম্পাদক মুহাম্মদ মনির হোসাইন, কেন্দ্রীয় প্রকাশনা ও প্রচার সম্পাদক মুহাম্মদ শাহীন, কেন্দ্রীয় অফিস ও পাঠাগার সম্পাদক মুহাম্মদ রমজান আলী এবং কেন্দ্রীয় প্রতিনিধি পরিষদ সদস্য মুহাম্মদ আবদুল গাফফার, বিলাল আহমদ চৌধুরী, শাব্বীর আহমাদ, মুহাম্মদ তাইফুর রহমান, মুহাম্মদ রায়হান আলী।

মন্তব্য