Gmail! | Yahoo! | Facbook

হামলা ও লাঞ্ছনার প্রতিবাদে শিক্ষকদের নতুন কর্মসূচি

FacebookTwitterGoogle+Share

qota movঢাকা, ১৭ জুলাই ২০১৮ঃ কোটা সংষ্কারের দাবিতে আন্দোলনকারীদের ওপর হামলা ও শিক্ষকদের লাঞ্ছনার প্রতিবাদে নতুন কর্মসূচি ঘোষণা করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের একাংশ।

নিপীড়নবিরোধী শিক্ষকদের ব্যানারে, আগামী ১৯শে জুলাই বৃহস্পতিবার অপরাজেয় বাংলার পাদদেশে সংহতি সমাবেশ ডেকেছেন তারা।  আর ২৩শে জুলাই বটতলার সামনে নিপীড়নবিরোধী সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-ছাত্র কেন্দ্রে এক সংবাদ সম্মেলনে এসব কর্মসূচির কথা জানান তারা।

এর আগে, গেলো রবিবার নিপীড়নবিরোধী শিক্ষার্থীরা পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী শহীদ মিনারের সামনে মানববন্ধন কর্মসূচির আয়োজন করে। কিন্তু সেখানে আগে থেকেই নিপীড়িত শিক্ষার্থীদের ব্যানারে অবস্থান করছিল আরেকদল শিক্ষার্থী। পরে, কোটা সংস্কার আন্দোলনকারী শিক্ষার্থীরা শহীদ মিনারে মানববন্ধনের জন্য অবস্থান নিলে বিনা উস্কানিতে সেখানেও মুখোমুখি হয় নিপীড়িত শিক্ষার্থীরা। এ সময় নিপীড়নবিরোধী শিক্ষার্থীদের ব্যানারে অংশ নেয়া শিক্ষকরা উসকানিমূলক আচরণের তীব্র সমালোচনা করেন। আটক রাশেদের মা তার ছেলের মুক্তির দাবি করেন। অন্যদিকে, পাল্টা বক্তব্য দিয়ে শিক্ষকদের সমালোচনা করেন নিপীড়িত শিক্ষার্থীরা।

এক সময় শহীদ মিনারে পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠে। এ সময় কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারী শিক্ষক এবং শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল বের করে করে টিএসসির দিকে চলে যায়।

কিন্তু আন্দোলনকারীদের অতিক্রম করে আবারো তাদের সামনে অবস্থান নিয়ে স্লোগান দিতে থাকে নিপীড়িত শিক্ষার্থীরা। পরে হঠাৎ আন্দোলনকারীদের ওপর হামলা করে তারা। ডিবিসি নিউজ

মন্তব্য