Gmail! | Yahoo! | Facbook

সৌদি আরবের উদ্দেশ্যে ঢাকা ছাড়ল প্রথম হজ্ব ফ্লাইট

FacebookTwitterGoogle+Share

hajj flightঢাকা, ১৪ জুলাই ২০১৮ঃ বাংলাদেশ থেকে ৪১৯ জন যাত্রী নিয়ে সৌদি আরবের জেদ্দার উদ্দেশ্যে ঢাকা ছেড়েছে হজ্ব যাত্রীদের প্রথম ফ্লাইট। শনিবার সকাল পৌনে ৮টায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের প্রথম হজ্ব ফ্লাইট বিজি-১০১১ যাত্রা শুরু করে।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী শাহজাহান কামাল এবং ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান বিমানবন্দরে হজযাত্রীদের বিদায় জানান। তারা হজযাত্রীদের সঙ্গে কুশলাদি বিনিময় করেন এবং দোয়া ও মোনাজাতের মাধ্যমে প্রথম হজ ফ্লাইট উদ্বোধন করেন।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইটটি ঢাকা ছাড়ার কিছু সময় পরই সৌদি এয়ারলাইন্সের একটি ফ্লাইট রওনা দিয়েছে। এছাড়া আজও আরও কয়েটি ফ্লাইট হজ যাত্রীদের নিয়ে সৌদি আরবের উদ্দেশ্যে ঢাকা ছাড়ার কথা রয়েছে।

বাংলাদেশ থেকে এবছর ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন হজ যাত্রী পবিত্র হজ পালনে সৌদি আরবে যাবেন। এবছর বিমানে যাবেন ৬৩ হাজার ৫৯৯ জন। এরমধ্যে সরকারি ব্যবস্থাপনায় যাবেন ৭ হাজার ১৯৮ জন এবং বেসরকারি ব্যবস্থাপনায় যাবেন ৫৬ হাজার ৪০১ জন হজযাত্রী ।

গত ১১ জুলাই আশকোনায় হজ কার্যক্রম উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২৭ আগস্ট হজের ফিরতি ফ্লাইট শুরু হয়ে ২৫ সেপ্টেম্বর তা শেষ হওয়ার কথা রয়েছে।

মন্তব্য