Gmail! | Yahoo! | Facbook

অনন্য সালাহ

FacebookTwitterGoogle+Share

salah২৯ মে ২০১৮ঃ মিশরের ‘রাজা’ বলা হয় তাকে। মোহাম্মদ সালাহকে মিশরীয়রা এতই পছন্দ করে যে নির্বাচনের ব্যালট পেপারে প্রেসিডেন্ট হিসেবে তার নাম লিখে দিয়েছিল। লিভারপুলে খেলার সুবাধে তিনি এখন ব্রিটিশদেরও নয়নের মনি। ইউরোপবাসীদের মধ্যে ইসলামের প্রতি ভীতি আছে। খুব অল্প সময়ে সেটি কিছুটা হলেও দূর করতেও ভূমিকা রেখেছেন ২৫ বছরের সালাহ।

গত বছর বিমানে বসে সালাহ মুসলিমদের পবিত্র ধর্মগ্রন্থ কোরআন পড়ছেন এমন একটি ছবি প্রকাশ হয়। ভ্রমণের সময়ও তার হাতে দেখা গেছে কোরআনের ছবি।

গত বছরে বিবিসির জরিপে সেরা আফ্রিকান ফুটবলার নির্বাচিত হয়েছেন সালাহ। তবে শুধু ফুটবল মাঠেই নয়, পরিচ্ছন্ন ব্যক্তি জীবন ও ধর্মে তার ভক্তিও তাকে অনন্য করে তুলেছে।

salah (1)গোল করলেই মাঠে সৃষ্টিকর্তার উদ্দেশ্যে সিজদা দিতে দেখা যায় তাকে। লিভারপুলে তার ভক্তরা সালাহকে নিয়ে গান বানিয়েছে। সেখানে তারাও সালাহর মতো হতে ইসলাম ধর্ম গ্রহণের ইচ্ছের কথা ব্যক্ত করেছে।

শনিবার চ্যাম্পিয়ন লিগের ফাইনালে কাঁধে চোট পাওয়ার পর সালাহর রাশিয়া বিশ্বকাপে খেলাটা আপাতত অনিশ্চিত। এ নিয়ে মিশরীয়রা বেশ ক্ষুব্ধ। খলনায়ক ‘রিয়াল মাদ্রিদ অধিনায়ক সার্জিও রামোস’র বিরুদ্ধে মামলাও করেছে তারা। যদিও রবিবার টুইটারে সালাহ জানিয়েছেন, তিনি খেলার বিষয়ে আত্মবিশ্বাসী।

মন্তব্য