Gmail! | Yahoo! | Facbook

গোল্ডেন এ প্লাসের চেয়ে ভালো মানুষ প্রয়োজন দেশের জন্যঃ অধ্যাপক মাহবুব মোর্শেদ

FacebookTwitterGoogle+Share

সিলেটে এস.এস.সি. ও দাখিল উত্তির্ণ শিক্ষার্থীদের ছাত্র মজলিসের সংবর্ধনা

icm sylঢাকা, ১৫ মে ২০১৮ঃ বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিসের সাবেক সেক্রেটারি জেনারেল অধ্যাপক মাহবুুব মোর্শেদ বলেছেন, গোল্ডেন এ প্লাস পাওয়ার চেয়ে ভালো মানুষ হওয়ার জন্য শিক্ষার্থীদেরকে বেশী মনযোগ দিতে হবে। ভালো রেজাল্ট ভালো মানুষ হওয়ার মাপকাঠি নয়। শিক্ষার আসল উদ্দেশ্যই হলো জীবনের নৈতিক ও চারিত্রিক উন্নয়ন। যার মাধ্যমে আদর্শ ও সুন্দর সমাজ বিনির্মাণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করা সম্ভব। অন্যথায় ভালো ছাত্র হয়েও নৈতিকতাকে বিসর্জন দিয়ে সন্ত্রাস, রাহাজানি, হতাশা, আত্মহত্যা, দুর্নীতি পরায়ণতা ও সামাজিক অবক্ষয়ের মতো নানরকম অপকর্মের দিকে ছাত্র সমাজ ধাবিত হয়। তাই ছাত্র জীবনই নিজেকে গঠনের উত্তম সময়। এ সময়ে জ্ঞান অর্জনের পাশাপাশি চরিত্র গঠন একান্ত প্রয়োজন।
১৪ মে সোমবার বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিস সিলেট মহানগরীর ক্যাম্পাস বিভাগ আয়োজিত নগরীর ঐতিহ্যবাহী কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের শহীদ সুলেমান হলে এস.এস.সি. ও দাখিল উত্তির্ণ শিক্ষার্থীদের দেয়া সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথাগুলো বলেন।
icm syl recpসিলেট মহানগরী ক্যাম্পাস ও স্কুল কার্যক্রম বিষয়ক সম্পাদক সাইফুল ইসলাম জলিলের সভাপতিত্বে ও এম.সি. কলেজ সভাপতি লিটন আহমদ জুম্মান এবং মদন মোহন কলেজ সভাপতি নাজমুল ইসলামের যৌথ পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সংগঠনের কেন্দ্রীয় বায়তুলমাল সম্পাদক মনির হোসাইন, সাবেক কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ডা. আবু হাসিন, সাবেক কেন্দ্রীয় প্রশিক্ষণ সম্পাদক কে.এম. আব্দুল্লাহ আল মামুন, কেন্দ্রীয় প্রতিনিধি পরিষদ সদস্য ও সিলেট মহানগর সভাপতি মুহাম্মদ শাহীন, সিলেট পূর্ব জেলা সভাপতি বিলাল আহমদ চৌধুরী, শাবিপ্রবি সভাপতি মুহাম্মদ খসরুল আলম।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেল, সিলেট মহানগর সেক্রটারি আফজাল হোসাইন কামিল, খেলাফত মজলিস সিলেট মহানগরের তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার শাহজাহান কবির ডালিম, পেশাজীবী সম্পাদক মুহাম্মদ নজরুল ইসলাম, ছাত্র মজলিস সিলেট মহানগরীর প্রশিক্ষণ সম্পাদক মো. ফখরুল ইসলাম, পাঠাগার সম্পাদক মঈনুল হক, মুহাম্মদ এহসান, নাজমুল ইসলাম খন্দকার, ফখরুল ইসলাম চৌধুরী, মোশাররফ আবেদীন জয়, রেজাউল করিম প্রমুখ।

মন্তব্য