Gmail! | Yahoo! | Facbook

জেদ্দার উদ্দেশ্যে ঢাকা ছাড়ল হজের প্রথম ফ্লাইট

FacebookTwitterGoogle+Share

HAJJ Tourঢাকা, ২৪ জুলাই ২০১৭ঃ ৪১৮ জন যাত্রী নিয়ে সৌদি আরবের জেদ্দার উদ্দেশ্যে ঢাকা ছেড়েছে হজের প্রথম ফ্লাইট। সোমবার সকাল ৭টা ৫৫ মিনিটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের প্রথম হজ ফ্লাইট বিজি-১০১১ যাত্রা শুরু করে।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন ও ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান বিমানবন্দরে হজ ফ্লাইটের উদ্বোধন করে হজযাত্রীদের বিদায় জানান।

মন্ত্রণালয় ও বিমান সূত্রে জানা গেছে, আজ হজ ফ্লাইট বিজি-৩০১১ দুপুর ১টা ৫৫ মিনিটে ৪১৯ জন, বিজি-৭০১১ সন্ধ্যা ৭টা ৫৫ মিনিটে ৪১৯ জন এবং সিডিউল ফ্লাইট বিজি-০০৩৫ রাত ৮টা ৪০ মিনিটে জেদ্দার উদ্দেশে ঢাকা ছাড়বে।

হজ অফিস পরিচালক হাফিজ উদ্দিন যুগান্তরকে জানান, আজ সরকারিভাবে হজে যাওয়া যাত্রীদের প্রথম যাত্রা শুরু হচ্ছে।

তিনি বলেন, হজযাত্রীদের সুবিধার্থে এ ক্যাম্পেই ইমিগ্রেশন ও কাস্টমস করা হচ্ছে। একই সঙ্গে বিমানের টিকিট দেয়া হচ্ছে। হজযাত্রীদের সেবায় ১৫টি সরকারি-বেসরকারি বাণিজ্যিক ব্যাংক ক্যাম্পে সেবা দিচ্ছে। ক্যাম্পের একটি মাত্র গেট দিয়ে দু’দফায় তল্লাশির পর হজযাত্রী ও তাদের স্বজনদের ভেতরে প্রবেশ করানো হচ্ছে। নারীদের লাইন আলাদা করে দেয়া হয়েছে। নিরাপত্তার দায়িত্বে রয়েছেন বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। একই সঙ্গে হজযাত্রী সেবায় নিয়োজিত রয়েছেন স্কাউটসহ বেশ কয়েকটি বেসরকারি সংস্থার সদস্যরা।

মন্তব্য