Gmail! | Yahoo! | Facbook

বাফুফেকে ২০ হাজার ডলার জরিমানা করেছে এএফসি

FacebookTwitterGoogle+Share

afcঢাকা, ২ নভেম্বর ২০১৬ঃ এএফসি সলিডারিটি কাপ থেকে নাম প্রত্যাহার করে নেওয়ায় প্রতিযোগিতার নিয়ম অনুযায়ী বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে ২০ হাজার ডলার জরিমানা করেছে এশিয়ান ফুটবল কনফেডারেশন। এএফসির ওয়েবসাইটে মঙ্গলবার ডিসিপ্লিনারি কমিটির সিদ্ধান্তে বাফুফেকে ৩০ দিনের মধ্যে জরিমানার অর্থ পরিশোধ করতে বলা হয়েছে।

এএফসি এশিয়ান কাপের বাছাইপর্বে উঠতে ব্যর্থ হওয়া দলগুলোকে খেলার মধ্যে রাখতে সলিডারিটি কাপ আয়োজনের সিদ্ধান্ত নেয় সংস্থাটি। বুধবার সাত দল নিয়ে মালয়েশিয়ায় এ প্রতিযোগিতা মাঠে গড়াবে।
ভুটানের বিপক্ষে এশিয়ান কাপের বাছাইপর্বে ওঠার প্লে-অফ ম্যাচে খেলতে নামার আগে সলিডারিটি কাপে অংশ নেওয়ার জন্য নাম পাঠিয়েছিল বাফুফে। কিন্তু পরে সিদ্ধান্ত বদলান সংস্থাটির সভাপতি কাজী সালাউদ্দিন। ভুটানের কাছে প্লে-অফের দুই লেগ মিলিয়ে ৩-১ ব্যবধানে হেরে বাংলাদেশের এশিয়ান কাপের বাছাইপর্বে খেলার আশা গুঁড়িয়ে যায়। প্লে-অফের প্রথম লেগে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ভুটানের সঙ্গে গোলশূন্য ড্র করে বাংলাদেশ। থিম্পুতে ফিরতি লেগে ৩-১ ব্যবধানে হারে মামুনুলরা।
নাম প্রত্যাহারের জন্য বাফুফে এএফসির ৬.৩.২ আর্টিকেল ভঙ্গ করেছে যার শাস্তি হিসেবে ২০ হাজার ডলার জরিমানা করা হয়েছে। একই অপরাধ করা পাকিস্তানের বিরুদ্ধে ৬.৩.১ ধারা লঙ্ঘনের অভিযোগ আনা হয়েছে, যার শাস্তি হিসেবে তাদের ১০ হাজার মার্কিন ডলার জরিমানা করা হয়েছে।
এই সিদ্ধান্ত বাফুফেকে জানানোর ৩০ দিনের মধ্যে জরিমানার অর্থ বাফুফেকে শোধ করতে হবে। এএফসির নির্দেশনায় বাফুফেকে সতর্ক করে বলা হয়েছে, ভবিষ্যতে এই ধরণের কর্মকাণ্ডের পুনরাবৃত্তি হলে আরো কঠোর শাস্তি দেয়া হবে।

মন্তব্য