Gmail! | Yahoo! | Facbook

বাংলাদেশের রিজার্ভ চুরি : ফিলিপাইনে মায়া দেগুইতো গ্রেপ্তার

FacebookTwitterGoogle+Share

Maya santosঢাকা, ১৭ আগস্ট ২০১৬ঃ ফিলিপাইনের রিজাল কমার্শিয়াল ব্যাংকিং করপোরেশনের (আরসিবিসি) মাকাতি শহরের জুপিটার স্ট্রিট শাখার সাবেক ব্যবস্থাপক মায়া সান্তোস দেগুইতোকে গ্রেপ্তার করেছে পুলিশ। আজ বুধবার বিকেলে দেশটির রাজধানী ম্যানিলার একটি সুপারমার্কেট থেকে তাকে গ্রেপ্তার করে থানায় নেয়া হয়। শপথ গ্রহণের পরও মিথ্যা সাক্ষ্য দেয়ার জন্য তাকে গ্রেপ্তার করা হয়েছে বলে ফিলস্টার সংবাদমাধ্যমের খবরে বলা হয়।

বাংলাদেশ ব্যাংকের রিজার্ভের ৮ কোটি ১০ লাখ ডলার চুরির পর পাচারের সঙ্গে সরাসরি জড়িত থাকার অভিযোগে মায়াকে গ্রেপ্তার করে পুলিশ।
বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, বাংলাদেশ ব্যাংকের চুরি হওয়া অর্থ পাচারের ঘটনায় ব্যাংকের নিয়মনীতিমালা ভঙ্গ ও ভুয়া নথি তৈরিতে জড়িত থাকার অভিযোগে একটি মামলা করেন আরসিবিসির সাবেক প্রেসিডেন্ট লরেঞ্জ তান। এ মামলার পরিপ্রেক্ষিতে মায়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি হলে আজ তাকে গ্রেপ্তার করা হয়।
এর আগে এই অভিযোগে গত মার্চ মাসে আরসিবিসির মাকাতি শহরের জুপিটার স্ট্রিট শাখার ব্যবস্থাপক মায়া সান্তোস দেগুইতো ও সহকারী ব্যবস্থাপক অ্যাঞ্জেলা তোরেসকে বরখাস্ত করে ব্যাংক কর্তৃপক্ষ। নয়া দিগন্ত

মন্তব্য