Gmail! | Yahoo! | Facbook

মংলায় পুরানো বার্জে গ্যাসের বিষক্রিয়ায় চীনা নাগরিকসহ নিহত ২

FacebookTwitterGoogle+Share

mongla৭ আগস্ট ২০১৬ঃ বাগেরহাটের মংলায় মেঘনা সিমেন্ট মিলসের পুরানো বার্জ পরিদর্শনে এসে গ্যাসের বিষক্রিয়ায় চীনা নাগরিকসহ দুজন নিহত হয়েছেন।

রবিবার দুপুরে মংলায় বসুন্ধরা গ্রুপের মেঘনা সিমেন্ট মিলসের ঘাটে এ দুর্ঘটনা ঘটে। এ সময় তাদের উদ্ধার করতে গিয়ে আরো দুজন অসুস্থ হয়েছেন।  তারা মংলা বন্দর হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। বিকালে বাগেরহাটের অতিরিক্ত পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

নিহতরা হলেন- চিনা নাগরিক জাং  (৫০) ও বসুন্ধরা গ্রুপের মেঘনা সিমেন্ট মিলসের টেকনিশিয়ান মাসুদ শেখ (৪২)। মাসুদ বাগেরহাটের রামপাল উপজেলার ঝনঝনিয়া গ্রামের মজিদ শেখের ছেলে। চীনা নাগরিক জাং নির্মানাধীন পদ্মাসেতুর কাজে এদেশে আসেন। নদী শাসনের কাজে তিনি নিয়োজিত ছিলেন।

মেঘনা সিমেন্ট মিলসের ব্যবস্থাপক (প্রশাসন) গোলাম মোর্তুজা বলেন, সম্প্রতি চীনা নাগরিক জাং বসুন্ধরা গ্রুপের মেঘনা সিমেন্ট মিলসের পুরাতন একটি বার্জ নিলামে কেনেন। রবিবার দুপুরে তিনি তা দেখতে মংলার মেঘনা সিমেন্ট কারখানায় আসেন। এ সময় সিমেন্ট কারখানার তিন কর্মচারীকে নিয়ে বার্জটি দেখতে কারখানার ঘাটে যান। সঙ্গিদের বাইরে রেখে তিনি বার্জের ঢাকনা খুলে ভেতরে প্রবেশ করেন। বেশ কিছুক্ষণ হয়ে যাওয়ার পর তিনি ফিরে না আসায় তার সঙ্গে থাকা মাসুদ নামে এক কর্মচারী চিনা নাগরিককে খুঁজতে বার্জের ভেতরে ঢোকেন। মাসুদও ফিরে না আসায় বার্জের বাইরে থাকা সাঈদ ও বেলাল কারখানার ফায়ার সার্ভিসের একটি উদ্ধারকারী দল নিয়ে বার্জের ভেতরে গিয়ে তাদের উদ্ধার করে বন্দর হাসপাতালে নিয়ে যান। সেখানে যাওয়ার পর কর্তব্যরত চিকিৎসক চীনা নাগরিক জাং ও মাসুদকে মৃত ঘোষণা করেন।

মংলা থানার উপ-পরিদর্শক মনজুর এলাহী বলেন, লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বাগেরহাট সদর হাসপাতালে পাঠানো হয়েছে। ইত্তেফাক

মন্তব্য