Gmail! | Yahoo! | Facbook

ইসলামী ব্যাংকে নিয়োগ পেলন ৪ পরিচালক

FacebookTwitterGoogle+Share

4ঢাকা, ৬ মে ২০১৬: সরকারের ইঙ্গিতে ইসলামী ব্যাংকে নিয়োগ পেল ৪ পরিচালক। ২৫ জনের দেওয়া তালিকা থেকে সরকারের সঙ্গে আলোচনা করে চারজনকে বাছাই করে ইসলামী ব্যাংক। এরা হলেন হেলাল উদ্দিন চৌধুরী, সৈয়দ আহসানুল আলম, আযিযুল হক ও সামীম মোহাম্মদ আফজাল।

পরিচালক হিসেবে নিয়োগ দিতে অনুমোদনের জন্য কেন্দ্রীয় ব্যাংকে পাঠানো হয়েছিল তাদের নাম। বৃহস্পতিবার বাংলাদেশ ব্যাংক তাদের ব্যাপারে অনাপত্তি জানিয়ে ইসলামী ব্যাংককে চিঠি দিয়েছে বলে সূত্র জানিয়েছে।

কেন্দ্রীয় ব্যাংকের অনাপত্তি পাওয়ার পরে ইসলামী ব্যাংক এখন তাদের নিয়োগ দিবে বলে জানা গেছে। নতুন পরিচালকরা হলেন, ইসলামিক ফাউন্ডেশনের মহা-পরিচালক সামীম মোহাম্মদ আফজাল, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের চেয়ারম্যান অধ্যাপক সৈয়দ আহসানুল আলম, পূবালী ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক(এমডি) হেলাল উদ্দিন চৌধুরী এবং ইসলামী ব্যাংকের প্রতিষ্ঠাকালীন ব্যবস্থাপনা পরিচালক(এমডি) এম আযিযুল হক।

নতুন নিয়োগ পাওয়াদের মধ্যে ইসলামিক ফাউন্ডেশনের মহা-পরিচালক সামীম মোহাম্মদ আফজালের ব্যাংকিং বিষয়ে কোন অভিজ্ঞতা বা শিক্ষাগত যোগ্যতা নেই। বাকিদের রয়েছে ব্যাংকিং ক্যারিয়ার।

ইসলামী ব্যাংকের এক সূত্র জানিয়েছে, নতুন পরিচালকদের নিয়োগ প্রক্রিয়া দ্রুতই শুরু করবে ব্যাংক। মৌখিকভাবে আজই তাদের জানিয়ে দেওয়া হবে ব্যাংকের পক্ষ থেকে। শীর্ষ নিউজ

মন্তব্য