Gmail! | Yahoo! | Facbook

ইসলামী ব্যাংকে নতুন পর্যবেক্ষক

FacebookTwitterGoogle+Share

IBBLঢাকা, ২ ডিসেম্বর ২০১৫ঃ ইসলামী ব্যাংকেও নতুন পর্যবেক্ষক নিয়োগ দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক। বাংলাদেশ ব্যাংকের অফসাইট সুপারভিশন বিভাগ থেকে ইসলামী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালককে চিঠি দিয়ে নতুন পর্যবেক্ষক নিয়োগের বিষয়টি জানানো হয়েছে।

এদিকে বুধবার থেকেই কেন্দ্রীয় ব্যাংকের আর্থিক প্রতিষ্ঠান ও বাজার বিভাগের মহাব্যবস্থাপক শাহ আলম ব্যাংকটির পর্যবেক্ষক হিসেবে দায়িত্ব পালন শুরু করেছেন। সংশ্লিষ্ট সূত্রে এই তথ্য জানা গেছে।

এর আগে এই ব্যাংকটির পর্যবেক্ষক ছিলেন কেন্দ্রীয় ব্যাংকের বৈদেশিক মুদ্রা পরিদর্শন বিভাগের মহাব্যবস্থাপক ইস্কান্দার মিয়া। চলতি বছরের ১ জানুয়ারি থেকে তিনি এই ব্যাংকে দায়িত্ব পালন করেন।  তার আগে ব্যাংকটিতে পর্যবেক্ষক ছিলেন বাংলাদেশ ব্যাংকের বৈদেশিক মুদ্রা অপারেশন বিভাগের মহাব্যবস্থাপক শফিকুল ইসলাম।

উল্লেখ্য ২০১০ সাল থেকেই ইসলামী ব্যাংকে একজন পর্যবেক্ষক নিয়োগ দেয়া শুরু করে কেন্দ্রীয় ব্যাংক। বাংলাদেশ ব্যাংকের ব্যাংক পরিদর্শন বিভাগের মহাব্যবস্থাপক আবুল কালাম আজাদ প্রথম এই দায়িত্ব পান। এদিকে ইস্কান্দার মিয়াকে ইসলামী ব্যাংক থেকে সরিয়ে কৃষি ব্যাংকের পর্যবেক্ষক হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।

এ প্রসঙ্গে বাংলাদেশ ব্যাকের মুখপাত্র ও নির্বাহী পরিচালক শুভঙ্কর সাহা জানান, কাজের সুবিধার্থে কেন্দ্রীয় ব্যাংকের দুই কর্মকর্তাকে দুই ব্যাংকে দায়িত্ব দেয়া হয়েছে। যুগান্তর

মন্তব্য