Gmail! | Yahoo! | Facbook

আদর্শবাদী কবি ফররুখ অন্যায়ের সাথে কখনো আপস করেন নি: ভাষা সৈনিক আবদুল গফুর

FacebookTwitterGoogle+Share

JSS 30-10-2015ঢাকা, ৩০ অক্টোবর ২০১৫ঃ বিশিষ্ট ভাষা সৈনিক অধ্যাপক আবদুল গফুর বলেছেন, আদর্শের প্রতি অবিচল কবি ফররুখ আহমদ অন্যায়ের সাথে কখনো আপস করেন নি। সাধারণভাবে অনেকসময়ই কবি-সাহিত্যিকদের কথার সাথে কাজের মিল পাওয়া যায় না। কিন্তু কবি ফররুখ আহমদ এমন একজন কবি ছিলেন যার কথা ও কাজের মধ্যে কোন বৈপরিত্য ছিল না। তিনি যে আদর্শের কথা বলেছেন ব্যক্তি জীবনে সেই আদর্শের যথাযথ অনুসরণে ছিলেন অবিচল। অত্যন্ত আর্থিক দৈন্যতা ও কষ্টের মধ্যে মৃত্যুবরণ করেছেন কিন্তু অন্যায়ের সাথে আপস করেননি তিনি। অত্যন্ত উচ্চ মানসম্পন্ন একজন কবি হিসেবে ফররুখ আহমদের যথাযথ মূল্যায়ন করতে ব্যর্থ হলে ইতিহােেসর কাছে আমরা ঋণী থেকে যাবো। ইসলামী রেনেসার কবি ফররুখ আহমদ স্মরণে জাতীয় সাংস্কৃতিক ফোরাম আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

JSS-Audienceআজ বিকাল ৪ টায় জাতীয় সাংস্কুতিক ফোরামের(জাসাফ) সভাপতি এডভোকেট এ কে এম বদরুদ্দোজার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কাজী আরিফুর রহমানের পরিচালনায় অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে আলোচনা পেশ করেন জাসাফ’র উপদেষ্টা শেখ গোলাম আসগর, জাসাফ’র নির্বাহী সভাপতি ড. মোস্তাফিজুর রহমান ফয়সল, কবি শামসুল করিম খোকন, অধ্যাপক আনিসুর রহমান শিপলু, মাওলানা আনিস আনসারী, কবি খালেদ সানোয়ার প্রমুখ।
আলোচনা শেষে কবি ফররুখ আহমদেও রুহের মাগফিরাত কামনা কওে দোয়া-মুনাজাত পরিচালনা করেন বিশিষ্ট আলেমে দ্বীন মাওলানা সৈয়দ মজিবুর রহমান।
আলোচনা শেষে হামদ-নাত ও ইসলামী সঙ্গীত পরিবেশন করেন ঐহিত্যবাহী সাংস্কৃতি সংগঠন দাবানল শিল্পীগোষ্ঠী।

মন্তব্য