Gmail! | Yahoo! | Facbook

ঢাকায় বসে অফিস করবেন জাবি ভিসি

FacebookTwitterGoogle+Share

JUজাবি: ঢাকার  উত্তরায় বসে অফিস করার সিদ্ধান্ত নিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ভিসি অধ্যাপক মো. আনোয়ার হোসেন। এদিকে কাজে যোগদানের বিজ্ঞপ্তি ডাস্টবিনে ছুড়ে ফেলেছে ভিসি বিরোধী আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থী কর্মকর্তা-কর্মচারী ঐক্য ফোরাম।

রোববার দুপুর ১টার দিকে প্রশাসনিক ভবনের সামনে স্থাপিত অবাঞ্ছিত উপাচার্য বিতাড়ন মঞ্চের সামনের একটি ডাস্টবিনে ভিসির কাজে যোগদানের বিজ্ঞপ্তি ফেলে দেন তারা।

এছাড়া ভিসির পদত্যাগ ও উপাচার্য প্যানেল নির্বাচনের তারিখ ঘোষণার দাবিও জানান আন্দোলনরত ঐক্য ফোরাম।

এর আগে সেখানে অনুষ্ঠিত সংক্ষিপ্ত সমাবেশে লিখিত বক্তব্য পাঠ করেন ঐক্য ফোরামের সদস্য সচিব অধ্যাপক কামরুলর আহসান।

তিনি বলেন, অবাঞ্ছিত ভিসিকে অ্যাম্বুলেন্সসহ বিশ্ববিদ্যালয়ের কোনো যানবাহন ও কর্মচারীর সেবা দিতে দেওয়া হবে না। এ সময় তিনি উপাচার্য পদে পুনঃযোগদান ও উত্তরায় অফিস করার সিদ্ধান্তকে প্রত্যাখ্যান করে বলেন, আবাসিক বিশ্ববিদ্যালয়ের একজন উপাচার্য অফিসে যোগদান না করে ঢাকায় বসে অফিসের কাজ করবেন যা একটি নজিরবিহীন ঘটনা।

ঐক্য ফোরামের সমন্বয়ক অধ্যাপক হানিফ আলী বলেন, উপাচার্য তার বাসাতেই সিন্ডিকেট মিটিং করলে সেটি প্রত্যাখ্যান করা হবে।

এ বিষয়ে ভিসি অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন বলেন, আন্দোলনকারীরা আমার বাসভবন ও প্রশাসনিক ভবন অবরুদ্ধ করে বিশ্ববিদ্যালয়ের শান্ত পরিবেশ অশান্ত করছে তাদের তো চাকরিই থাকবে না। ৫ জানুয়ারি জাতীয় নির্বাচনের পর সিনেটে শিক্ষক প্রতিনিধি নির্বাচন, জাকসু ও উপাচার্য প্যানেল নির্বাচন দেওয়া হবে বলেও তিনি জানান।

উল্লেখ্য, ভিসি আনোয়ার হোসেন অসুস্থতাজনিত কারণে ২০ নভেম্বর থেকে ২০ ডিসেম্বর ছুটি শেষে শনিবার তিনি পুনরায় ভিসি পদে যোগদান করেন এবং ৮৯ গাউসুল আজম এভিনিউ, সেক্টর ১৪, উত্তরায় বসে অফিস করবেন বলে জানা গেছে।

মন্তব্য