Gmail! | Yahoo! | Facbook

ভিসি আনোয়ার জাবি ক্যাম্পাসে নিষিদ্ধ, বাসভবনে তালা

FacebookTwitterGoogle+Share

JUসাভারঃ ভিসি অধ্যাপক মো. আনোয়ার হোসেনকে ক্যাম্পাসে নিষিদ্ধ ঘোষণা করে তার বাসভবনে তালা লাগিয়ে দিয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আন্দোলনকারী শিক্ষকরা।

সোমবার বিকেল সাড়ে ৪টায় জাহাঙ্গীরনগর শিক্ষক ক্লাবে সংবাদ সম্মেলনে ভিসিকে ক্যাম্পাসে নিষিদ্ধ ঘোষণা করেন ফোরামের সদস্য সচিব অধ্যাপক মুহাম্মদ কামরুল আহসান।

এর পর সন্ধ্যা ৬টার দিকে ‘শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারী ঐক্য ফোরামের নেতারা ভিসির বাসভবনে তালা ঝুলিয়ে সিলগালা করে দেন।

শিক্ষক ক্লাবে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ফোরামের আহ্বায়ক ও শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক অজিত কুমার মজুমদার, প্রধান সমন্বয়ক অধ্যাপক মুহম্মদ হানিফ আলী, গাণিতিক ও পদার্থ বিষয়ক অনুষদের ডিন অধ্যাপক আবুল হোসেন প্রমুখ।

সংবাদ সম্মেলনে ভিসির পদত্যাগ বা অপসারণ নিশ্চিত করা, সিনেট অধিবেশন ডেকে অবিলম্বে ভিসি প্যানেল নির্বাচন দেয়া, শিক্ষকদের ওপর হামলাকারী ও পরিকল্পনাকারীদের এবং শিক্ষক সমিতির সভাপতির বাসায় বোমা হামলার সঙ্গে জড়িতদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শান্তি প্রদানের জন্য বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন, নির্বাচিত ভিসি নিয়োগ না হওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয় সচল হবে না দাবি করেন আন্দোলনরত শিক্ষকরা।

এদিকে টানা ১৯ দিন ধরে আন্দোলনরত শিক্ষকদের অবস্থান কর্মসূচির কারণে অচল হয়ে পড়েছে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কার্যক্রম। শিক্ষকদের অবস্থান ধর্মঘটের মুখে আজও বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারীরা প্রশাসনিক ভবনে প্রবেশ করতে পারেননি।

এর আগে গত বুধবার রাতে শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক অজিত কুমার মজুমদারের বাসায় বোমা হামলার ঘটানায় উত্তাল হয়ে ওঠে পুরো বিশ্ববিদ্যালয়। ওই রাতে বিক্ষুব্ধ শিক্ষার্থী ও শিক্ষকদের আন্দোলনরত শিক্ষকদের তোপের মুখে সরকারের উচ্চ মহলের নির্দেশে বৃহস্পতিবার দুপুরে পাঁচ দিনের ছুটি নিয়ে পুলিশি পাহারায় ক্যাম্পাস ছাড়েন ভিসি অধ্যাপক মো. আনোয়ার হোসেন।

ভিসি ছুটিতে থাকায় ভিসির দায়িত্ব পালন করছেন প্রো-ভিসি (প্রশাসন) অধ্যাপক আফসার আহমদ। তবে আন্দোলনকারীদের ধর্মঘট থাকায় তিনিও অফিস করতে পারছেন।

এদিকে, বুধবার ভিসির পাঁচ দিনের ছুটি শেষ হতে যাচ্ছে। তবে ভিসি আর ক্যাম্পাসে ফিরবেন না- এমন গুঞ্জন এখন বিশ্ববিদ্যালয়ের সবার মুখে।

উৎসঃ   আরটিএনএন

মন্তব্য