Gmail! | Yahoo! | Facbook

খেলাফত মজলিসের নায়েবে আমীর মাওলানা শফিক উদ্দিনের ইন্তিকাল

FacebookTwitterGoogle+Share
বিভিন্ন মহলের শোক প্রকাশ
‍shafiq sb rahmatullahi alaঢাকা, ৩ মার্চ ২০২১: খেলাফত মজলিসের নায়েবে আমীর, ইসলামী ছাত্র মজলিসের প্রতিষ্ঠাকালীন কেন্দ্রীয় সভাপতি হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় যুগ্মমহাসচিব মাওলানা মুহাম্মদ শফিক উদ্দিন আজ ৩ মার্চ ভোর রাত ২টায় রাজধানীর ইবনে সিনা মেডিকেল কলেজ হাসপাতালে লাইফ সাপোর্টে থাকাঅবস্থায় ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিঊন। বিগত ২ সপ্তাহ যাবৎ তিনি প্রথমে বঙ্গবন্ধু মেডিকেল বিশ^বিদ্যালয় ও পরে ইবনে সিনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৫৯ বছর। তিনি স্ত্রী, ২ ছেলে ১ মেয়ে রেখে যান। বাংলাদেশে ইসলাম প্রতিষ্ঠার আন্দোলনের অগ্রগতি, খেলাফত প্রতিষ্ঠাল লক্ষ্যে উলামায়েকেরাম ও দ্বীনদার বুদ্ধিজীবিদের সমন্বিত ধারা সৃষ্টিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন মাওলানা মুহাম্মদ শফিক উদ্দিন। তিনি বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিসের প্রতিষ্ঠাকালীন কেন্দ্রীয় সভাপতি ছিলেন। হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় যুগ্মমহাসচিব ছিলেন। রাজপথের বিভিন্ন আন্দোলন সংগ্রামে তিনি সদা সক্রীয় ভূমিকা পালন করেন। তিনি ছাত্র জীবন থেকে শুরু করে মৃত্যুর পূর্ব মুহুর্ত পর্যন্ত বাংলাদেশে খেলাফত প্রতিষ্ঠিার সংগ্রামে নেতৃত্ব দিয়ে গেছেন। তার মৃত্যুর সংবাদে সংগঠনের দেশ-বিদেশের নেতাকর্মী ও আলেম সমাজর মধ্যে শোকের ছায়া নেমে আসে।
শোক: খেলাফত মজলিসের নায়েবে আমীর, ইসলামী ছাত্র মজলিসের প্রতিষ্ঠাকালীন কেন্দ্রীয় সভাপতি হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় যুগ্মমহাসচিব মাওলানা মুহাম্মদ শফিক উদ্দিনের ইন্তিকালে গভীর শোক প্রকাশ করেছেন খেলাফত মজলিসের আমীর মাওলানা মোহাম্মদ ইসহাক ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের। প্রদত্ত এক যৌথ শোক বাণীতে নেতৃদ্বয় বলেন মাওলানা মুহাম্মদ শফিক উদ্দিন ইসলাম প্রতিষ্ঠার ধারাবহিক আন্দোলনের একজন সক্রীয় ও যোগ্য নেতা ছিলেন। বাংলাদেশে ইসলাম প্রতিষ্ঠার আন্দোলনের অগ্রগতি, খেলাফত প্রতিষ্ঠাল লক্ষ্যে উলামায়েকেরাম ও দ্বীনদার বুদ্ধিজীবিদের সমন্বিত ধারা সৃষ্টিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন মাওলানা মুহাম্মদ শফিক উদ্দিন। তিনি বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিসের প্রতিষ্ঠাকালীন কেন্দ্রীয় সভাপতি ছিলেন। হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় যুগ্মমহাসচিব ছিলেন। রাজপথের বিভিন্ন আন্দোলন সংগ্রামে তিনি সদা সক্রীয় ভূমিকা পালন করেন। ছাত্র জীবন থেকে শুরু করে মৃত্যুর পূর্ব মুহুর্ত পর্যন্ত বাংলাদেশে খেলাফত প্রতিষ্ঠিার সংগ্রামে নেতৃত্ব দিয়ে গেছেন। তাঁর মৃত্যুতে সুষ্ট শূণ্যতা পূরণ হবার নয়।
নেতৃদ্বয় মরহুম মাওলানা মুহাম্মদ শফিক উদ্দিনের রুহের মাগফিরাত কামনা করে মহান আল্লাহর দরবারে তার জান্নাতুল ফেরদাউস নসিবের জন্য দোয়া করেন এবং শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।
খেলাফত মজলিসের নায়েবে আমীর, ইসলামী ছাত্র মজলিসের প্রতিষ্ঠাকালীন কেন্দ্রীয় সভাপতি হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় যুগ্মমহাসচিব মাওলানা মুহাম্মদ শফিক উদ্দিনের ইন্তিকালে আরো শোক প্রকাশ করেছেন বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিসের সাবেক কেন্দ্রীয় সভাপতি অধ্যাপক মাওলানা আবদুল কাদির সালেহ, এডভোকেট জাহাঙ্গীর হোসাইন, মুহাম্মদ মুনতাসির আলী, মাওলানা জয়নুল ইসলাম, মাওলানা রুহুল আমীণ সাদী, অধ্যাপক মোঃ আবদুল জলিল, ড. মোস্তাফিজুর রহমান ফয়সল, প্রভাষক মুহাম্মদ আবদুল করিম, মুফতি মুহাম্মদ হুজাইফা, তাওহিদুল ইসলাম তুহিন, এডভোকেট শায়খুল ইসলাম, মাওলানা মুহাম্মদ আবুল কাশেম, প্রকৌশলী আবদুল হাফিজ খসরু, মাওলানা সোহাইল আহমদ, মাওলানা আজীজুল হক, মাওলানা ইলিয়াস আহমদ, মনসুরুল ্আলম মনসুর, ইসলামী ছাত্র মজলিসের সেক্রেটারী জেনারেল মুহাম্মদ মনির হোসেন। শ্যমিক মজলিসের কেন্দ্রীয় সভাপতি হাজী নূর হোসেন, সাধারণ সম্পাক মোঃ আবুল কালাম, ডক্টর সোসাইটি অব বাংলাদেশ- এর সভাপতি ডাঃ আবদুল্লাখ খান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ডা: আখলাক আহমদ। ব্যাংকার্স সোসাইটির সভাপতি আবদুস সামাদ সরকার ও সেক্রেটারী মুফতি সাইফুল হক। জাতীয় সাংস্কৃতিক ফোরামের সভাপতি এভভোকেট এক কে এম বদরুদ্দোজা ও সাধারণ সম্পাদক কাজী আরিফুর রহমান। দাবানল শিল্পীগোষ্ঠীর সভাপতি মুফতি আনিস আনসারী ও নির্বাহী পরিচালক দেলোয়ার হোসেন প্রমুখ।

মন্তব্য