Gmail! | Yahoo! | Facbook

হাসপাতাল থেকে সৌদি কারাগারে হামাস নেতা

FacebookTwitterGoogle+Share
ড. মুহাম্মদ আল-খুদরি

ড. মুহাম্মদ আল-খুদরি

৪অক্টোবর ২০১৯ঃ সৌদি আরবের আটক হওয়া ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসের শীর্ষ পর্যায়ের নেতা ড. মুহাম্মদ আল-খুদরিকে হাসপাতালে চিকিৎসা শেষে আবার কারাগারে নেওয়া হয়েছে। স্বাস্থ্যগত নানা জটিলতার কারণে তাকে হাসপাতালে নেওয়া হয়েছিল।

সৌদি আরবের বেসরকারি মানবাধিকার সংস্থা ‘প্রিজনার্স অব কন্সাইন্স’ সামাজিক যোগাযোগের মাধ্যম টুইটারে দেওয়া এক পোস্টে বৃহস্পতিবার এ খবর জানিয়েছে।

ওই পোস্টে বলা হয়েছে, হামাস নেতা মুহাম্মাদ আল-খুদরিকে এক সপ্তাহ আগে বন্দরনগরী জেদ্দাযর ধাবান কেন্দ্রীয় কারাগারে আনা হয়েছে।

অজ্ঞাত রোগের কারণে তাকে পবিত্র মক্কা নগরীর একটি হাসপাতালে ভর্তি করা হয়েছিল। পাঁচ মাস আগে সৌদি সরকার হামাস নেতা আল-খুদরিকে আটক করে।

মোহাম্মদ আল খুদরি দ্রুত মুক্তি দেওয়ার জন্য গত ১৪ সেপ্টেম্বর হামাসের পক্ষ থেকে সৌদি সরকারের প্রতি আহ্বান জানানো হয়েছিল। হামাসের এ নেতা ৩০ বছর ধরে সৌদি আরবে বসবাস করে আসছেন এবং তিনি ১৯৯০’র দশক থেকে ২০০৩ সাল পর্যন্ত সৌদি আরবে তিনি হামাসের প্রতিনিধিত্ব করেছেন।

সম্প্রতি সৌদি সরকার হামাসের বহু নেতা-কর্মীকে আটক করেছে। বিশ্লেষকরা বলছেন, ইহুদিবাদী ইসরাইলকে খুশি করতেই রিয়াদ সরকার এ পদক্ষেপ নিয়েছে। ইসরাইলের সঙ্গে সৌদি সরকারের সম্পর্ক দিন দিন ঘনিষ্ঠ হচ্ছে।

সূত্র: পার্সটুডে

মন্তব্য