Gmail! | Yahoo! | Facbook

চার দিনের সফরে দিল্লি পৌঁছেছেন প্রধানমন্ত্রী

FacebookTwitterGoogle+Share

PM HASINAঢাকা, ৩ অক্টোবর ২০১৯ঃ চার দিনের রাষ্ট্রীয় সফরে ভারতের রাজধানী দিল্লিতে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ভিভিআইপি ফ্লাইট স্থানীয় সময় বৃহস্পতিবার (৩ অক্টোবর) সকাল ৯টা ৪৫ মিনিটে ভারতীয় বিমানবাহিনীর পালাম ঘাঁটিতে অবতরণ করে। ভারতের কেন্দ্রীয় মহিলা ও শিশুকল্যাণ বিষয়ক প্রতিমন্ত্রী দেবশ্রী চৌধুরী, ভারতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলী ও বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার রিভা গাঙ্গুলী দাস তাকে সেখানে স্বাগত জানান। প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা দেওয়া হয়।

এর আগে সকাল ৮টা ১৫ মিনিটে  হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দিল্লির উদ্দেশে রওনা করেন প্রধানমন্ত্রী।

আজ বৃহস্পতিবার দিল্লিতে হোটেল তাজ প্যালেসের দরবার হলে অনুষ্ঠেয় ওয়ার্ল্ড ইকোনোমিক ফোরামের ইন্ডিয়া ইকোনোমিক সামিটে বাংলাদেশের ওপর কৌশলগত সংলাপে যোগদান করবেন শেখ হাসিনা। একই দিন তিনি তার সম্মানে বাংলাদেশ হাইকমিশনের মৈত্রী হল ও বাংলাদেশ হাউসে আয়োজিত অভ্যর্থনা অনুষ্ঠান ও নৈশভোজে যোগ দেবেন। ভারতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার নৈশভোজের আয়োজন করবেন।

টানা তৃতীয়বারের মতো প্রধানমন্ত্রীর দায়িত্ব গ্রহণের পর শেখ হাসিনার এটাই প্রথম ভারত সফর। আগামী ৫ অক্টোবর দিল্লিতে তিনি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠক করবেন। একই দিনে তিনি ভারতের রাষ্ট্রপতি শ্রী রামনাথ কোবিন্দের সঙ্গে রাষ্ট্রপতির ভবনে সৌজন্য সাক্ষাৎ করবেন। ভারতের জাতীয় কংগ্রেসের সভাপতি সোনিয়া গান্ধী ৬ অক্টোবর বাংলাদেশ প্রধানমন্ত্রীর সঙ্গে তার অবস্থানকালীন আবাসে সাক্ষাৎ করবেন।

ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. এস জয়শংকরও বাংলাদেশ প্রধানমন্ত্রীর সঙ্গে তার অবস্থানকালীন বাসভবনে দেখা করবেন। এছাড়া ভারতের প্রখ্যাত চলচ্চিত্র পরিচালক শ্যাম বেনেগাল শেখ হাসিনার সঙ্গে দেখা করবেন। তাকে বাংলাদেশের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে একটি চলচ্চিত্র তৈরির দায়িত্ব দেওয়া হয়েছে।

৬ অক্টোবর প্রধানমন্ত্রীর দেশে ফেরার কথা রয়েছে। সূত্র: বাসস।

মন্তব্য