Gmail! | Yahoo! | Facbook

বন্যায় ২ সপ্তাহে ১০১ জনের মৃত্যু

FacebookTwitterGoogle+Share

floodঢাকা, ২৫ জুলাই ২১৯ঃ দেশের বিভিন্ন স্থানের চলমান বন্যায় দুই সপ্তাহে পানিবাহিত রোগসহ বিভিন্ন কারণে প্রায় শতাধিক মানুষ মারা গেছেন। এরই মধ্যে সাড়ে ১১ হাজার মানুষ ডায়রিয়াসহ পানিবাহিত বিভিন্ন রোগে আক্রান্ত হয়েছেন।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, টানা বর্ষণ ও পাহাড়ি ঢলে ২৮ জেলায় ৩০ লাখের বেশি মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে।

এ বিষয়ে স্বাস্থ্য অধিদপ্তরের হেল্থ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের সহকারী পরিচালক ডা. আয়শা আক্তার জানান, ১০ই জুলাই থেকে দুর্গত এলাকায় বিভিন্ন কারণে ১০১ জন মারা গেছেন। পানিবাহিত রোগ, সাপে কাটা, পানিতে ডুবেসহ বিভিন্ন কারণে তারা মারা গেছেন। এর মধ্যে জামালপুরে সর্বোচ্চ ৩৩ জন, নেত্রকোণায় ১৬ জন, চট্টগ্রামে ১ জন, কক্সবাজারে ১ জন, বগুড়ায় ৪ জন, গাইবান্ধায় ১৭ জন, লালমনিরহাটে ৪ জন, নীলফামারীতে ২ জন, সুনামগঞ্জে ৫ জন, কুড়িগ্রামে ৫ জন, শেরপুর, সিরাজগঞ্জ ও ব্রাহ্মণবাড়িয়ায় ২ জন করে, টাঙ্গাইলে ৭ জন এবং ফরিদপুরে ১ জন মারা গেছে। তাদের মধ্যে পানিতে ডুবে ৮৩ জনের, বজ্রপাতে ৭ জনের, সাপের কামড়ে ৮ জনের, শ্বাসতন্ত্রের সংক্রমণে ১ জন এবং অন্যান্য কারণে ২ জনের মৃত্যু হয়েছে। মানব জমিন

মন্তব্য