Gmail! | Yahoo! | Facbook

চাকুরীঃ ২ পদে প্রার্থী ৭০৭ প্রকৌশলী

FacebookTwitterGoogle+Share

roadsঢাকা, ২৯ এপ্রিল ২০১৯ঃ ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে প্রকল্পে দুই জন প্রকৌশলীর নিয়োগ নিয়ে যোগাযোগ মন্ত্রণালয়ের সেতু বিভাগ বিস্মিত। কারণ প্রকল্পটির একজন সহকারী প্রকৌশলী (সিভিল) ও একজন উপ-সহকারী প্রকৌশলী নিয়োগের জন্য জমা পড়েছে সাত শ’ সাত প্রকৌশলীর আবেদন। সেতু বিভাগ সূত্রে জানা গেছে, সাপোর্ট টু এলিভেটেড এক্সপ্রেসওয়ে পিপিপি প্রকল্পের সহকারী প্রকৌশলী (সিভিল)-এর একটি এবং উপ-সহকারী প্রকৌশলী (সিভিল)-এর একটি পদে নিয়োগের  জন্য গেল বছরের ২৮ নভেম্বর বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। ২০১৮ সালের ৩১শে ডিসেম্বর পর্যন্ত অনলাইনের মাধ্যমে সহকারী প্রকৌশলী (সিভিল) পদে ২৪০ টি এবং উপসহকারী প্রকৌশলী (সিভিল) পদে ৪৬৭ টি আবেদন পাওয়া যায়।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত ৫ই ফেব্রুয়ারি বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের অধীনস্ত প্রকল্পে কর্মকর্তা নিয়োগ কমিটি’র বৈঠক হয়। ওই কমিটি’র বৈঠকে যোগ্য প্রার্থী নির্বাচনে কিভাবে লিখিত ও মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে ওই বিষয়টি ঠিক করা হয়। সভার সিদ্ধান্তে বলা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব বিজনেস এ্যাডমিনিস্ট্রেশন (আইবিএ) কর্তৃক ৮০ নম্বরের লিখিত পরীক্ষা হবে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মধ্যে সর্বোচ্চ নম্বর অনুযায়ি প্রতিটি পদের জন্য পাঁচ জন প্রার্থীকে মৌখিক পরীক্ষার জন্য ডাকা হবে।

লিখিত পরীক্ষায় ৪০ ভাগ নম্বর পেলে উত্তীর্ণ বলে বিবেচিত হবে। সেতু বিভাগ সূত্রে জানা গেছে, ৫ই ফেব্রুয়ারি নেয়া সিদ্ধান্তের ভিত্তিতে গত ২রা মার্চ উদয়ন উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে লিখিত পরীক্ষা হয়। লিখিত পরীক্ষার ফলাফল এরই মধ্যে হাতে পেয়েছে সেতু বিভাগ। এখন চূড়ান্ত নির্বাচনের জন্য কাজ করছেন তারা। সেতু বিভাগের এক কর্মকর্তা মানবজমিনকে বলেন, দেশের চাকুরির বড়ই অভাব। না হলে প্রকল্পের দুই প্রকৌশলী নিয়োগের জন্য ৭০৭ টি আবেদন কিভাবে জমা পড়ে?

মন্তব্য