Gmail! | Yahoo! | Facbook

ক্যাম্পাসে এসে ভিপি নুরঃ অগ্নিস্ফুলিঙ্গ নিয়ে খেলবেন না, পুড়ে ছারখার হয়ে যাবেন

FacebookTwitterGoogle+Share

VP- Nur১২ মার্চ, ২০১৯ঃ ঢাবি কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) নবনির্বাচিত ভিপি নুরুল হক নুর ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসন ও ছাত্রলীগের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, অগ্নিস্ফুলিঙ্গ নিয়ে খেলবেন না, পুড়ে ছারখার হয়ে যাবেন। সাধারণ শিক্ষার্থীদের দাবি মেনে নিন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) রাজু ভাস্কর্যের সামনে আয়োজিত এক সমাবেশে তিনি এসব কখা বলেন।

ডাকসু’র নবনির্বাচিত এই ভিপি বলেন, প্রশাসনের নীলনকশার নির্বাচনে ক্ষমতাসীন ছাত্রসংগঠন যত ধরনের কারচুপি ও অনিয়ম করা যায় তার সবটুকুই করেছে। তবে কারচুপি করে আমাকে হয়তো আটকাতে পারেনি, তবে অন্যদের আটকানো হয়েছে।

রাজু ভাস্কর্যের সামনে আয়োজিত সংক্ষিপ্ত সমাবেশে তিনি বলেন, সুষ্ঠু ভোট হলে ছাত্রলীগের কোনো প্রার্থীই জয় পেতেন না। সাধারণ শিক্ষার্থীরা ভোটের মাধ্যমে তাদের প্রত্যাখ্যান করতেন। সুফিয়া কামাল, কুয়েত মৈত্রী ও শামসুন্নাহারসহ বিভিন্ন হলে স্বতন্ত্র প্রার্থীদের বিজয় সেই বার্তাই দিয়েছে।

ভিপি নুর অভিযোগ করেন, রোকেয়া হলে দুর্নীতি ও অনিয়ম ধরতে গিয়ে আমি ছাত্রলীগের মহিলা সদস্যদের হাতে নিগৃহীত হয়েছি। এসময় ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকও হামলায় অংশ নেন। আজ মঙ্গলবারও ক্যাম্পাসে প্রবেশ করে ছাত্রলীগের হেলমেট বাহিনীর হামলার শিকার হয়েছি।

হামলার শিকার হওয়ার পর ঢাবি ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতাকর্মীরাসহ অন্যান্য ছাত্রনেতা ও কর্মীরা। বিক্ষোভ মিছিলের পর টিএসসির সামনে এই সমাবেশে কথা বলে ভিপি নুরুল হক নুর।

ডাকসু ভিপি বলেন, নির্বাচন ব্যাহত করার যে প্রচেষ্টা করা হয়েছে, বিভিন্ন হলে ব্যালট উদ্ধার করে তা দেখিয়েছি। প্রশাসন তারপরও ব্যবস্থা নেয়নি। আমাদের দাবি থাকবে, প্রশাসন যেন এ বিষয়ে ব্যবস্থা গ্রহণ করে।

সোমবার রাতে শাহবাগ থানায় দায়েরকৃত মামলার বিষয়ে তিনি বলেন, আমাদের প্রতিহত করতে মামলা দায়ের করা হয়েছে। ছাত্রলীগের গুজব বাহিনী মামলা করেছে, আর বিশ্ববিদ্যালয় প্রশাসন তাদের সহযোগিতা করেছে।

এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) সামনে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ প্যানেল থেকে নির্বাচিত ভিপি নুরুল হক নুরের ওপর হামলা চালায় ছাত্রলীগ। মঙ্গলবার দুপুর পৌনে দুইটায় তার ওপর এই হামলার ঘটনা ঘটে।

প্রতক্ষ্যদর্শীরা জানান, ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচন বাতিল করে পুনঃতফসিল ও বিশ্ববিদ্যালয়ের ভিসির পদত্যাগের দাবিতে টিএসসিতে বিক্ষোভ করছিলো বামপন্থী ছাত্র সংগঠনগুলোর নেতাকর্মীরা। দুপুরে সেখানে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে যোগ দেন নব নির্বাচিত ভিপি নুরুল হক।

এসময় ছাত্রলীগের ৫০/৬০ জন নেতাকর্মী অতর্কিতে লাঠিসোটা নিয়ে নুরের ওপর হামলা করে। হামলায় ছাত্রদলের বেশ কয়েকজন নেতাকর্মীও আহত হয়েছেন।

জাতীয়তাবাদী ছাত্রদলের পক্ষ থেকে নির্বাচনে জিএস প্রার্থী আনিসুর রহমান খন্দকার অনিক বলেন, ছাত্রলীগের হামলায় বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের কর্মীদের বাইরেও আমাদের ৩/৪ জন নেতাকর্মী আহত হয়েছেন। এর মধ্যে একজনের কপাল ফেটে গেছে।

প্রগতিশীল ছাত্র জোটের নেতারা বলছেন, ছাত্রলীগের নেতাকর্মীরা অতর্কিতে নবনির্বাচিত ভিপি নুরুল হক নুরসহ অন্যদের ওপর হামলা চালায়। হামলকারীরা সবাই শোভন গ্রুপের কর্মী বলে জানিয়েছেন তারা।

হামলার পর বাম জোট, কোটা সংস্কার আন্দোলনের নেতাকর্মীরা নুরকে ঘটনাস্থল থেকে সরিয়ে নেন। পরে ছাত্রলীগবিরোধী সব সংগঠন একত্রে ক্যাম্পাসে মিছিল বের করে।

মন্তব্য